ঢাকা, শুক্রবার, ১০ মে, ২০২৪

প্রকাশ্যে পরীমনির ‘স্ফুলিঙ্গ’

‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’, ‘অজ্ঞাতনামা’, ‘হালদা’ ও ‘ফাগুন হাওয়ায়’-এর পর অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ নির্মাণ করেছেন ‘স্ফুলিঙ্গ’ নামে চলচ্চিত্র। এই সিনেমায় অভিনয় করেছেন গ্ল্যামার কন্যা পরীমনি। গতকাল সিনেমাটির প্রথম গান মুক্তি পেয়েছে।


‘তোমার নামে’ শিরোনামের গানটিতে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন মুত্তাকী হাসিব, পিন্টু ঘোষ, সুকন্যা মজুমদার ঘোষ, রোকন ইমন ও বাসমা কাজী। এর কথা ও সুর করেছেন পিন্টু ঘোষ। গানটির সংগীতায়োজন করেছেন রোকন ইমন। গানটিতে দেখা যায়, একটি কনসার্টের মঞ্চে পারফর্ম করছেন ব্যান্ড দলের সদস্য শ্যামল মাওলা, জাকিয়া বারী মম, হাসনাত রিপনসহ কয়েকজন। মঞ্চের পারফর্মের ফাঁকে দেখা যায় চিত্রনায়িকা পরীমনি ও শ্যামল মাওলার রসায়ন।


পরীমনি ছাড়াও এ সিনেমায় আরো তিনটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় কররেছেন রওনক হাসান, জাকিয়া বারী মম, শ্যামল মাওলা। এছাড়াও অভিনয় করছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চুর মতো গুণী শিল্পীরা।


তরুণদের ব্যান্ড সংগীত চর্চাকে কেন্দ্র করে ‘স্ফুলিঙ্গ’ সিনেমার গল্প গড়ে ওঠেছে। এতে বেশ কিছু শ্রুতিমধুর গান থাকবে বলে জানিয়েছেন নির্মাতা। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।


এ সিনেমার গল্পে স্বাধীনতার চেতনার আবহ রয়েছে। বিষয়টি উল্লেখ করে তৌকীর আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিনেমাটি নির্মিত হয়েছে। তাই সিনেমাটিতে রয়েছে মুক্তিযুদ্ধ, স্বাধীনতার চেতনার আবহ।

ads

Our Facebook Page